আমরা কিভাবে ফটোগ্রাফি করেছিলাম (Photography for Bridal Demonstration Work)

 আমরা কিভাবে ফটোগ্রাফি করেছিলাম:-

  এটা ছিলো রবিবার বিকাল প্রায় 4 টা, যখন আমি এবং আমাদের Colours of LIFE এর একজন টিম মেম্বার অভি দও গেলাম Makeup Artist পূজা দেবনাথ এর বাড়ি। ওনি পায়েল শর্মাকে একজন বধূ রূপে সাজিয়ে ছিলেন। (বলে রাখি Makeup Artist রা নিজেদের কাজ সুন্দর ভাবে Social Media তে তুলে ধরতে কিছু Demonstration কাজ করে বিভিন্ন মডেলের ধারা, যার জন্য ওরা Photographer দের সাহায্যে কিছু ফটো ক্লিক করায় এবং তা Social Media তে তোলে ধরে)। 



       তারপর এখান থেকে সবাই বাইকে করে গেলাম Fatikroy Ambedkar College এ ফটো তুলার জন্য। সব মিলিয়ে Photoshoot এর জায়গায় গিয়ে আমরা পৌঁছেছি প্রায় 4:35pm এ। 

       কলেজের ক্যাম্পাসটা খুব সুন্দর, বিকাল বেলার আলোতে অনেক সুন্দর লাগে দেখতে, এর থেকে ও দেখতে সুন্দর লাগে যখন সূর্যটা ঠিক দিগন্ত রেখার দাঁড় ঘেঁষে থাকে। তা ছাড়াও কলেজের অফিস থেকে কলেজ বিল্ডিং এ যাওয়ার সময়ের রাস্তার দুই পাশে খুব সুন্দর হলুদ পাতাবাহার গাছ লাগানো হয়েছে। এর মধ্যে মধ্যে লম্বা ঝাও্য গাছ আছে। সব মিলিয়ে বিকাল বেলার দৃশ্যটা খুবই মনোরম।

       তারপর আমরা Photography স্ট্যান্ড, সফটবক্স, স্পিড ফ্ল্যাশ ইত্যাদি রীতিমতো লাগিয়ে আমাদের কাজ অর্থাৎ ছবি সংগ্রহ করা শুরু করি কলেজের ওই রাস্তাটার মধ্যে। আমাদের মডেল কিছু কিছু Pose দিতে comfortable বোধ করছিলোনা, কারণ ওর জীবনে এটা প্রথম Photoshoot, এর আগে পায়েল আর কোনো Shoot এ নিজেকে নিযুক্ত করেনি। তাই একটু সমস্যা হচ্ছিল pose দিতে, আর আমরাও বিশেষ ভালো কিছু ফটো সংগ্রহ করতে পারছিলাম না।



        তার পর আমরা ওকে অল্প বুঝালাম ও বিভিন্ন মডেলের Pose এর ফটো দেখালাম এবং অল্প উৎসাহ দিলাম যে তুমিও পারবে মুখের হাঁসি ভঙ্গি সুনির্দিষ্ট করে ভালো কিছু pose দিতে।

   

  

       তার পরবর্তী সময়ে আমরা কিছু ভালো ছবি সংগ্রহ করতে পেরেছি বিকাল বেলার মধ্যে। এদিকে প্রায় সন্ধ্যা হয়ে গিয়েছিলো। 

        সন্ধ্যার পর আরো কিছু ফটো ক্লিক করি, কিন্তু সমস্যা হল সবদিক অন্ধকার। এখন সব ফটোই আমাদের স্পিড ফ্ল্যাশ এর সাহায্য নিয়ে তুলতে হবে, এবং তাই করলাম। 

        তবে যাই হোক অবশেষে আমাদের Photography for Bridal Demonstration work টা সম্পূর্ন হল। 

      এই কাজের কিছু সরাসরি(Without Edit) প্রতিকৃতি নিচে তুলে ধরলাম, সবাই দেখবেন এবং ভালো লাগলে কমেন্ট এর মাধ্যমে উৎসাহিত করবেন যাতে আপনাদের সামনে, আমরা আমাদের ছোট্ট ছোট্ট কিছু গল্প তোলে ধরতে পারি। 








Post a Comment

Previous Post Next Post